Samsung Galaxy S24 Ultra

আপনি যদি আপনার পছন্দের AI চ্যাটবটকে সম্ভাব্য সর্বোত্তম স্পেসিফিকেশন সহ একটি স্মার্টফোন ডিজাইন করতে সাহায্য করতে বলেন, তাহলে এটি Samsung Galaxy S24 Ultra-এর মতো কিছু নিয়ে আসতে পারে, যেটি নিজেই AI স্মার্টে পরিপূর্ণ।
সর্বোপরি, শীর্ষস্থানীয় গ্যালাক্সি মডেল থেকে খুব কমই অনুপস্থিত, একটি স্টাইলাস থেকে একেবারে সর্বশেষ প্রসেসর পর্যন্ত সবকিছু অন্তর্ভুক্ত। এর মানে কি এটি কেনার বিষয়ে আপনার দুবার চিন্তা করা উচিত নয়? আসুন খুজে বের করি..
Samsung S24 ltra


Samsung Galaxy S24 Ultra পর্যালোচনা সম্পর্কেঃ
Galaxy S24 Ultra এর সাথে সাত দিনের উপর ভিত্তি করে এটি আমার প্রাথমিক পর্যালোচনা, যা আমি এই সময়ে আমার প্রাথমিক স্মার্টফোন হিসাবে ব্যাপকভাবে ব্যবহার করেছি। ফোনের সাথে আরও সাত দিন পর, যখন আমি ব্যাটারি লাইফ, ক্যামেরার পারফরম্যান্স এবং সফ্টওয়্যার নির্ভরযোগ্যতা সম্পর্কে আমার মতামত চূড়ান্ত করব তখন এটি আপডেট করা হবে। যাইহোক, এই দিকগুলির কোনওটিই (বা ফোনের অন্য কোনও অংশ) এই সময়ে আমাকে উদ্বেগের কারণ দেয়নি এবং আমি আশা করি না যে আমার সামগ্রিক স্কোর বা মতামত পরিবর্তন হবে যদি না কিছু নাটকীয়ভাবে পরিবর্তিত হয়।

ডিজাইনঃ
Gorilla Glass Armor front, Gorilla Glass back, Titanium frame দিয়ে তৈরি।
Samsung Galaxy S24 Ultra-এর ডিজাইন সত্যিই পরিবর্তন করেনি, কারণ এটি Galaxy S23 Ultra-এর মতো দেখতে, কিন্তু এটি বিভিন্ন পরিবর্তন করেছে যা ফোনটিকে আরও টেকসই, ব্যবহার করা সহজ এবং এমনকি আরও আধুনিক করে তুলেছে। এটির একটি উল্লেখযোগ্য পুনঃডিজাইন নাও থাকতে পারে, তবে যা পরিবর্তন করা হয়েছে তা কেবল কয়েকটি নতুন লাইন এবং ক্যামেরার একটি ভিন্ন চেহারার চেয়ে বেশি অর্থবহ।

একটি টাইটানিয়াম ফ্রেম S23 আল্ট্রাতে ব্যবহৃত আর্মার অ্যালুমিনিয়াম ফ্রেমকে প্রতিস্থাপন করে এবং এটি স্পর্শে আরও উষ্ণ, সম্ভবত আরও স্ক্র্যাচ-প্রতিরোধী, এবং আরও আকর্ষণীয় ভিজ্যুয়াল টেক্সচার রয়েছে। পাশগুলি আগের তুলনায় কম বাকা, যা গ্রিপিয়ার টাইটানিয়ামের সাথে মিলিত, এটি আপনার হাতে আরও নিরাপদ বোধ করে৷ স্ক্রিনটিও চ্যাপ্টা, এবং নীচে একটি ছোট বেজেল সহ, বিশাল স্ক্রিনটিকে একরকম আরও বড় দেখায়। এটি একটি বিশাল স্মার্টফোন।
ফ্ল্যাট স্ক্রিন S24 আল্ট্রা-তে ডিজাইনের বিপর্যয় নয় যেমন এটি অন্য কিছু ফোনে রয়েছে এবং এটি আসলে S Pen স্টাইলাসের সাথে লিখতে আরও আরামদায়ক করে তোলে যখন আপনি ফোনটি অন্য হাতে ধরে থাকেন। সামগ্রিকভাবে, এর কোনোটিই Galaxy S23 Ultra-এর তুলনায় খুব বেশি পার্থক্য করে না, কারণ এটি শুধুমাত্র একটি চুল পাতলা (8.9mm এর তুলনায় 8.6mm) এবং একটি মিলিমিটার খাটো এবং কম চওড়া।
এর মানে হল Galaxy S24 Ultra এখনও একটি বিশাল 232-গ্রাম স্মার্টফোন যা আপনার পকেটে রাখতে হলে আরো বড় পকেট লাগবে। 
যদিও এটি অযৌক্তিক নয়, এবং সময়ের অর্থ এই যে আপনি প্রযুক্তির এমন একটি বিশাল অংশ নিয়ে ঝগড়া করতে অভ্যস্ত হয়ে গেছেন। তবে আপনি যদি একটি কমপ্যাক্ট ডিভাইস চান তবে Galaxy S24 আপনার প্রথম প্রছন্দ।

S24 আল্ট্রা মোটেও পিচ্ছিল ফোন নয়। স্যামসাং ফোনটিকে যথেষ্ট ভালোভাবে সিল করে দিয়েছে যাতে একটি IP68 জল এবং ধুলো প্রতিরোধের রেটিং রয়েছে, এবং স্ক্রিনটি কর্নিং-এর গরিলা আর্মার গ্লাসে আচ্ছাদিত, যা S24 আল্ট্রার জন্য একচেটিয়া। 
এটি আরও স্ক্র্যাচ-প্রতিরোধী বলে মনে করা হচ্ছে, যা দুর্দান্ত, তবে আরও লক্ষণীয়ভাবে এবং স্বাগত হিসাবে এটি অন্যান্য কাচের তুলনায় কম প্রতিফলিত, উজ্জ্বল পরিস্থিতিতে স্ক্রিনটিকে দেখতে সহজ করে তোলে।
Galaxy S24 Ultra এর স্টাইল গত কয়েক প্রজন্ম ধরে পরিবর্তন করা হয়েছে এবং তাৎক্ষণিকভাবে চেনা যায়। টাইটানিয়াম সংযোজন এটিকে আরও আধুনিক করে তোলে এবং আশ্চর্যজনকভাবে, ফ্ল্যাট স্ক্রিনটিও তাই করে, যার যথেষ্ট ergonomic সুবিধাও রয়েছে। এটি খুবই টেকসই। 
আমি স্যামসাংয়ের উজ্জ্বল, একচেটিয়া অনলাইন রঙগুলির মধ্যে একটি বেছে নেব যাতে এটিকে কিছু ভিজ্যুয়াল সেপ দেওয়া যায়, কিন্তু অন্যথায়, এটি এমন একটি স্মার্টফোন যা আপনি বহন করতে পেরে গর্বিত হবেন — এমনকি এটি সবসময় আপনার পকেটে না থাকলেও।

Samsung Galaxy S24 Ultra: স্ক্রিন এবং কর্মক্ষমতাঃ
Galaxy S24 Ultra-এর পারফরম্যান্স এবং ভিজ্যুয়াল প্রায় সব সময়ই অবিশ্বাস্য।
বাক্সের বাইরে, স্ক্রীনটি একটি ২৩৪০ x ১০৮০ পিক্সেল রেজোলিউশনে সেট করা হয়েছে এবং আপনাকে অবশ্যই এর সম্পূর্ণ ৩১২০ x 1১৪৪০ পিক্সেল রেজোলিউশনে ম্যানুয়ালি স্যুইচ করতে হবে। রিফ্রেশ রেট মান হিসাবে অভিযোজিত হিসাবে সেট করা হয়েছে, যার অর্থ এটি স্ক্রীনের কার্যকলাপের উপর নির্ভর করে গতিশীলভাবে 1 এবং 120Hz এর মধ্যে স্যুইচ করে। সাধারণ ব্যবহারের সময়, সর্বোচ্চ রেজোলিউশন সেটিং ব্যবহার করার সময় আমি তীক্ষ্ণতার কোন পার্থক্য লক্ষ্য করি না এবং এটি সর্বদা আশ্চর্যজনকভাবে মসৃণ এবং স্থিতিশীল। পর্দা সবসময় চমৎকার দেখায়.
কোয়ালকম S24 আল্ট্রার ভিতরে গ্যালাক্সি চিপের জন্য Snapdragon 8 Gen 3 কে অপ্টিমাইজ করার জন্য Samsung এর সাথে কাজ করেছে এবং এটি 12GB RAM এবং স্টোরেজ বিকল্পগুলির একটি পছন্দের সাথে আসে। কল, অ্যাপ এবং অন্যান্য মৌলিক কাজের জন্য ফোন ব্যবহার করার সময় এর পারফরম্যান্স নিয়ে আমার কোনো সমস্যা হয়নি। Asphalt 9: Legends-এর মতো 30 মিনিটের বেশি গেম খেলে ফোনটি খুব কমই উষ্ণ হয় এবং এমনকি বেঞ্চমার্কিং স্ট্রেস টেস্টও এটিকে হ্যান্ডেল করার জন্য খুব গরম করতে পারে না। বিরক্তিকরভাবে, ল্যান্ডস্কেপ ওরিয়েন্টেশনে ফোন ধরে রাখা স্পিকারগুলিকে কভার করা সহজ করে তোলে।

Samsung Galaxy S24 Ultra: Camera
Galaxy S23 Ultra-এর মতো, Galaxy S24 Ultra-এ রয়েছে একটি ২০০-মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, একটি 12MP ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং 3x অপটিক্যাল জুম ছবির জন্য একটি 10MP টেলিফটো ক্যামেরা। প্রধান হার্ডওয়্যার পরিবর্তন হল একটি 5x অপটিক্যাল জুমের জন্য একটি নতুন 50MP টেলিফটো ক্যামেরা, এবং 10x জুম ফটোগুলি এখন "অপটিক্যাল গুণমান"। ভিতরে রয়েছে স্যামসাং-এর প্রোভিজ্যুয়াল ইঞ্জিন, সুপার এইচডিআর, এবং শ্যুট করার সময় এবং পরে আপনার ফটোগুলিকে উন্নত করতে গ্যালাক্সি এআই এডিটিং টুলগুলির একটি নির্বাচন।

আমাদের পৃথক পরীক্ষায় আপনি Galaxy S24 Ultra-এর টেলিফটো ক্যামেরাগুলি Galaxy S23 Ultra-এর সাথে কীভাবে তুলনা করে তা আপনি দেখতে পাচ্ছেন, তবে নিশ্চিন্ত থাকুন যে ১০x জুমে সামান্য বিশদ বিবরণের বাইরে, Galaxy S24 Ultra-এর টেলিফোটো ক্যামেরাগুলি আরও ভাল, আরও রঙিন এবং আরও দৃশ্যমানভাবে নির্ভুল। এর আগের ফোনগুলির চেয়ে এর ফটোগুলি আরো বেশি সুন্দর।

এর মেইন এবং ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা দিয়ে শুট করুন, এবং S24 Ultra অনেকটা S23 Ultra-এর মতোই পারফর্ম করে — রঙিন, পাঞ্চি ফটো তোলা যা সোশ্যাল মিডিয়ার জন্য দুর্দান্ত কিন্তু এর মধ্যে গভীরতা এবং বিশদ রয়েছে যাতে আপনি লাইটরুমের মতো অ্যাপ ব্যবহার করে এডিট করতে পারেন। পালিশ চূড়ান্ত চেহারা. চরম কম আলোর ফটোগুলি শালীন কিন্তু একটু গোলমাল হতে পারে এবং আমি এখনও সাধারণভাবে কম আলোর ফটোগ্রাফি পরীক্ষা করছি। 

একটি আরও সফল বৈশিষ্ট্য হল নতুন এআই-সহায়তা অটো স্লো-মোশন মোড, যেখানে আপনি স্বাভাবিক গতিতে একটি ভিডিও শট ট্যাপ করে ধরে রাখুন এবং AI অনুপস্থিত ফ্রেমে পূরণ করার সময় S24 আল্ট্রা এটিকে ধীর করে দেয়। যদি ভিডিওটি খুব ব্যস্ত হয় তবে এটি একটি ছোট বিট ঝাঁকুনি, কিন্তু অন্য সব সময়ে, আপনি কখনই জানতে পারবেন না যে এটি আসলে ধীর গতিতে শুট করা হয়নি। আপনি ভিডিওটি সম্পাদনা করতে পারেন শুধুমাত্র নির্দিষ্ট মুহুর্তে ধীরগতির করার জন্য, আপনার নিজের ছোট স্টাইলাইজড মুভি তৈরি করুন। এটা খুভ ভালো।
ক্যামেরাটি ভিডিও বৈশিষ্ট্যে পরিপূর্ণ, এর মধ্যে রয়েছে UHD রেজোলিউশন রেকর্ডিং সহ বিভিন্ন জুম স্তরের অ্যাক্সেস সহ, 30 ফ্রেম-প্রতি-সেকেন্ডে (fps) 8K এবং 120fps এ UHD স্লো মোশন ভিডিও। 
ব্যাটারির সাশ্রয়ের পাশাপাশি, আমি আগামী সপ্তাহে Galaxy S24 Ultra-এর ক্যামেরা ব্যবহার করা চালিয়ে যাব।

এখন পর্যন্ত, এটি তার বহুমুখিতা দিয়ে মুগ্ধ করে; দরকারী AI বৈশিষ্ট্যগুলি খুব ভাল কাজ করে, এবং টেলিফটো ক্যামেরাগুলি 3x এবং 5x জুমে উন্নত করা হয়েছে। 10x জুমও আমার প্রত্যাশার চেয়ে অনেক ভালো, এবং এটি S24 আল্ট্রা-এর ফটোগ্রাফি সরঞ্জামগুলির ব্যাপক বিন্যাস সম্পূর্ণ করে।

Samsung Galaxy S24 Ultra: Galaxy AI
প্রযুক্তি শিল্প এই মুহুর্তে ক্রমাগত এটি সম্পর্কে কথা বলছে তা যদি আপনি লক্ষ্য করেননি, তবে AI একটি খুব বড় চুক্তি হিসাবে বিবেচিত হচ্ছে এবং স্যামসাং জড়িত হওয়ার জন্য কোনও সময় নষ্ট করেনি। Galaxy S24 Ultra-তে Galaxy AI টুলস এবং বৈশিষ্ট্যগুলির একটি রয়েছে। কিন্তু তারা কি, তারা কি কাজ করে, এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, আপনি কি কখনও তাদের ব্যবহার করার সম্ভাবনা আছে?

সার্কেল টু সার্চ বাই Google বৈশিষ্ট্যটি একটি তাত্ক্ষণিক বিজয়ী, যা Google লেন্স সম্পর্কে সহায়ক সবকিছু গ্রহণ করে এবং একটি দ্রুত, সহজ অঙ্গভঙ্গি যোগ করে যাতে এটি আপনার ফটো, আপনার Instagram ফিড এবং ওয়েব জুড়ে একটি ভিজ্যুয়াল অনুসন্ধান সরঞ্জাম হিসাবে কাজ করে৷ এটি জেনারেটিভ এডিট ফটোগ্রাফিক টুল দ্বারা যুক্ত হয়েছে, যা Google-এর ম্যাজিক ইরেজারের মতো কাজ করে পরিষ্কারভাবে ফটোগুলি থেকে বিভ্রান্তিকর উপাদানগুলিকে অপসারণ করতে, চিত্রগুলিকে পুনরায় আকার দিতে বা সোজা করতে এবং তারপরে AI ব্যবহার করে শূন্যস্থান পূরণ করতে। এটিতে এটি দুর্দান্ত, এবং শুধুমাত্র সবচেয়ে সমালোচনামূলক চোখই জানবে যে এটি ব্যবহার করা হয়েছে, তাই একটি চকচকে ওয়াটারমার্ক ইমেজগুলিতে যোগ করা হয়েছে যেখানে এটি তার জাদু কাজ করেছে।
এই দুটি বৈশিষ্ট্যের বাইরে, আপনি নিয়মিতভাবে অন্যান্য Galaxy AI সরঞ্জামগুলির জন্য অনেকগুলি ব্যবহার নাও পেতে পারেন। লাইভ ট্রান্সলেট বৈশিষ্ট্য ভয়েস এবং পাঠ্যের জন্য একটি রিয়েল-টাইম অনুবাদ (১৩টি ভিন্ন ভাষা জুড়ে) প্রদান করে, যখন দোভাষী দুই ব্যক্তির মধ্যে বসে এবং টাইপ করা পাঠ্যকে রিয়েল-টাইমে অনুবাদ করে। Galaxy S24 Ultra এর লঞ্চের সময় একটি প্রদর্শনের বাইরে, আমার এখনও এই বৈশিষ্ট্যগুলির কোনওটি ব্যবহার করার প্রয়োজন হয়নি।

চ্যাট অ্যাসিস্ট হল AI এর সবচেয়ে খারাপ, কারণ এটি আপনার টাইপ করা বার্তাগুলিকে কীভাবে একটি ভিন্ন টোন দিতে হয় সে বিষয়ে পরামর্শ দেয় — এবং প্রায় সবসময়ই হাস্যকর। "ব্যক্তিত্ব" অনুকরণ করতে করুণভাবে কয়েকটি ইমোজি বা হ্যাশট্যাগ যুক্ত করার বাইরে, এটি আপনার বার্তাগুলিকে পেশাদার বা ভদ্র টোন দেওয়ার চেষ্টা করলে সমস্ত ব্যক্তিত্বকে চুষে ফেলে। এটা একেবারে ভয়ঙ্কর।
তার বৈশিষ্ট্যটিতে একটি ব্যাকরণ এবং বানান পরীক্ষা রয়েছে যা আরও দরকারী, এবং এটি সবই স্যামসাং কীবোর্ডের উপরে একটি চকচকে আইকনের ট্যাপ দিয়ে সক্রিয় করা হয়েছে। স্যামসাং-এর নোটস অ্যাপে নোটের সংক্ষিপ্তসার এবং ফর্ম্যাটিং যোগ করার জন্য কিছু এআই বৈশিষ্ট্যও রয়েছে।

Galaxy AI Galaxy S24 Ultra কেনার কোনো কারণ নয়, তবে বৈশিষ্ট্যগুলি সবই বিজ্ঞাপনের মতো কাজ করে বলে মনে হচ্ছে, এবং তাদের মধ্যে কয়েকটি সত্যিকারের দরকারী এবং মজাদার, যদিও আপনি তাদের জন্য প্রতিদিন ব্যবহার করতে পারেন না।

Samsung Galaxy S24 Ultra: ব্যাটারি, কল এবং চার্জিংঃ
Galaxy S24 Ultra-এর অভ্যন্তরে থাকা 5,000mAh ব্যাটারি ফোনের বিশাল শক্তির সাথে মেলে ধরার ক্ষমতা রাখে। ব্রেক-ইন পিরিয়ডের সময়, একটি একক চার্জ গেমিং ছাড়া গড়ে প্রায় পাঁচ ঘন্টা ব্যবহার করে, দিনের শেষে প্রায় 25% বাকি থাকে। এটি কঠিন কর্মক্ষমতা, কিন্তু তারপর থেকে এটি অনেক ভালো হয়েছে। কয়েকটি চার্জিং চক্রের পরে, Galaxy S24 Ultra-এর ব্যাটারি প্রায় পাঁচ ঘণ্টার স্ক্রীন টাইম চার্জেই শেষ করবেএবং 50% বাকি রেখে দিন শেষ করবে, এবং তা হল গেমিং, অ্যাপস, ভিডিও স্ট্রিমিং এবং কলের মাধ্যমে।
স্যামসাং-এর সবচেয়ে বড় S24 মডেল বেছে নেওয়ার ক্ষেত্রে ব্যাটারি লাইফ একটি বিশাল সুবিধা হিসেবে গড়ে উঠছে।

২০-মিনিটের ওয়াইল্ড লাইফ এক্সট্রিম স্ট্রেস টেস্ট বেঞ্চমার্কে ব্যাটারি 33% থেকে 19%-এ চলে যাওয়া দেখে, গুরুতর গেমিং এটিকে কিছুটা চাপের মধ্যে ফেলে দেওয়ার পরামর্শ দেয়, কিন্তু প্রক্রিয়া চলাকালীন ফোনটি কেবল গরম ছাড়া আর কিছুই পায়নি। কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন 3 খুব দক্ষ বলে প্রমাণিত হচ্ছে, এমনকি মাঝারি ভারী ব্যবহারের মধ্যেও, এবং স্যামসাং-এর সফ্টওয়্যার একইভাবে পাওয়ার ম্যানেজমেন্টে কার্যকর। স্যামসাং-এর সবচেয়ে বড় S24 মডেল বেছে নেওয়ার ক্ষেত্রে ব্যাটারি লাইফ একটি বিশাল সুবিধা হিসেবে গড়ে উঠছে।

আপনি বাক্সে একটি চার্জার পাবেন না এবং দ্রুততম তারযুক্ত চার্জিং গতি পেতে আপনার একটি 45W অ্যাডাপ্টারের প্রয়োজন হবে৷ আমি Samsung-সামঞ্জস্যপূর্ণ Anker 313 GaN চার্জার এবং সঠিক তার ব্যবহার করেছি এবং ব্যাটারি সম্পূর্ণরূপে চার্জ হতে 70 মিনিট সময় লেগেছে৷ এটি গ্রহণযোগ্য, তবে OnePlus 12 অনেক দ্রুত। আপনি যদি এমন একটি চার্জার ব্যবহার করেন যা S24 আল্ট্রার দ্রুততম গতিকে সমর্থন করে না, তাহলে সম্পূর্ণ চার্জ হতে 90 মিনিট সময় লাগবে। Galaxy S24 Ultra এছাড়াও ওয়্যারলেস চার্জিং সমর্থন করে এবং রিভার্স চার্জিংও রয়েছে।

Samsung Galaxy S24 Ultra: মূল্যঃ 
Galaxy S24 Ultra U.K-তে $1,300 বা 1,250 ব্রিটিশ পাউন্ড থেকে শুরু হয়, এটি Galaxy S23 Ultra এমনকি Apple iPhone 15 Pro Max-এর থেকেও বেশি ব্যয়বহুল করে তোলে৷ এটি এই মূল্যে 256GB স্টোরেজ স্পেস সহ আসে, তবে আপনি 512GB বা 1TB স্টোরেজের জন্য আরও অর্থ প্রদান করতে পারেন। এটি চারটি রঙে আসে: টাইটানিয়াম গ্রে, টাইটানিয়াম ব্ল্যাক, টাইটানিয়াম ভায়োলেট এবং টাইটানিয়াম হলুদ। আরও তিনটি রঙ রয়েছে, টাইটানিয়াম ব্লু, টাইটানিয়াম গ্রিন এবং টাইটানিয়াম অরেঞ্জ, একচেটিয়াভাবে স্যামসাংয়ের নিজস্ব অনলাইন স্টোরের মাধ্যমে উপলব্ধ।

ভালো দিকগুলো হলোঃ
  • উচ্চ কর্মক্ষমতা প্রসেসর
  • উন্নত টেলিফটো ক্যামেরা
  • ফ্ল্যাটার স্ক্রিন এস পেন ব্যবহারে সহায়তা করে
  • ব্যাটারি দুই দিন চলবে
  • দীর্ঘ সফ্টওয়্যার সমর্থন
  • টেকসই নির্মাণ এবং উপকরণ
  • Google দ্বারা অনুসন্ধানের জন্য বৃত্ত

খারাপ দিকগুলো হলোঃ
  • দুর্ভাগ্যজনক মূল্য বৃদ্ধি
  • স্পিকাররা সহজেই ঢেকে রাখে
  • চ্যাট অ্যাসিস্ট প্রায় অব্যবহৃত
  • চার্জিং গতি শুধুমাত্র স্বাবাবিক
এক নজরে Samsung S24 Ultra

First ReleaseJanuary 17, 2024
ColorsTitanium Black, Titanium Gray, Titanium Violet, Titanium Yellow, Titanium Blue, Titanium Green, Titanium Orange
ModelsSM-S9280, SM-S928B, SM-S928B/DS, SM-S928E, SM-S928E/DS & More
Network2G, 3G, 4G, 5G
SIMNano-SIM & eSIM / Dual eSIM or Dual SIM (2 Nano-SIMs & eSIM)
WLAN✅ tri-band, Wi-Fi direct, Wi-Fi 7, Wi-Fi hotspot
Bluetooth✅ v5.3, A2DP, LE
GPS✅ A-GPS, GLONASS, BDS, GALILEO
Radioনেই
USBv3.2
OTG
USB Type-CYes
NFCYes
  Body
StylePunch-Hole
MaterialGorilla Glass Armor front, Gorilla Glass back, titanium frame
Water ResistanceIP68 dust/water resistant (up to 1.5 meters for 30 minutes)
Dimensions162.3 x 79 x 8.6 millimeters
Weight232/233 grams
  Display
Size6.8inches
ResolutionQuad HD+ 1440 x 3120 pixels (505 ppi)
TechnologyDynamic LTPO AMOLED 2X Touchscreen
ProtectionCorning Gorilla Glass Armor
FeaturesHDR10+, 120Hz, 2600 nits peak brightness, always-on display
  Back Camera
ResolutionQuad 200+50+10+12 Megapixel
FeaturesLaser AF, OIS, Periscope Telephoto, Telephoto, Ultrawide, 5x optical Zoom & More
Video Recording8K@24/30fps, 4K@up to 120fps, 1080p@up to 960fps, HDR10+, stereo sound rec.
  Front Camera
Resolution12 Megapixel
FeaturesF/2.2, Dual Pixel PDAF, dual video call, Auto-HDR, HDR10+ & more
Video Recording4K@30/60fps, 1080p@30fps
  Battery
Type and CapacityLithium-ion 5000 mAh (non-removable)
Fast Charging45W (0-65% in 30 minutes), 15W (Qi/PMA) (Wireless Charging), 4.5W (reverse wireless)
Performance
Operating SystemAndroid 14 (One UI 6.1), 7 OS upgrades (expected: Android 21)
ChipsetQualcomm Snapdragon 8 Gen 3 (4 nm)
RAM12 GB
ProcessorOcta core, up to 3.39 GHz
GPUAdreno 750
Special FeatureVapor Cooling
ROM256 / 512 GB / 1 TB (UFS 4.0)


FeaturesLoudspeaker (stereo speakers), 32-bit/384kHz audio, Tuned by AKG
  Security
FingerprintIn-display (ultrasonic)
Face UnlockYes

MoreSamsung Knox Security & Secure Folder
Others
SensorsFingerprint, Accelerometer, Gyro, Proximity, E-Compass, Barometer
More Features– Stylus (Bluetooth integration, accelerometer, gyroscope)
– Samsung Pay (Visa, MasterCard certified)
– Samsung DeX, Samsung Wireless DeX (Desktop Experience support)
– Ultra Wideband support
– Galaxy AI
Scoreof 9.6 out of 10.


SHARE THIS

Author:

Previous Post
Next Post