নতুন ৫টি হাই ফিচার ক্যামেরা

আমাদের নিত্যদিনের স্মরনীয় মুহুর্তগুলিকে জীবন্ত ধরে রাখার জন্য প্রয়োজন একটি ক্যামেরা
মার্কেটে এখন অনেক ক্যামেরা পাওয়া যায়। ফলে আমারা বুঝে উঠতে পারি না আমাদের জন্য কখন কোন ক্যামেরাটি ভাল হবে। তাই আমি আমার এই পোষ্টে এবছরের সেরা টি ক্যামেরা সম্পর্কে আলোচনা করবো।
কেনন ইওএস ৮০ডি
আমরা যখন ভাল মানের ক্যামেরা সম্পর্কে কথা বলি তখন ক্যানন এর কথা বলতেই হয়। এটি একটি শীর্ষস্থানীয় ব্র্যান্ড। ক্যাননের কেনন ইওএস ৮০ডি একটি প্রতিক্রিয়াশীল, বহুমুখী এবং শক্তিশালী ক্যামেরা যা আপনার সৃজনশীলতাকে উজ্জীবিত করে দেয়। এতে মুভি তৈরির পাশাপাশি স্বল্প-আলো, রাস্তাঘাট, ভ্রমণ, স্পোর্টস এবং প্রতিকৃতিক ফটোগ্রাফির বৈশিষ্ট্য রয়েছে। 24.2 মেগা পিক্সেল সহ এটি উচ্চ মানের ছবি এবং চলচ্চিত্রের রেকর্ডিং নিশ্চিত করে।
এছাড়াও, ক্রস-টাইপ 45-পয়েন্ট AF ফ্রেমের থাকাকালীন বিষয়টিকে কেন্দ্র করে এবং ট্র্যাক করে। কেনন ইওএস ৮০ডি ডি ডুয়াল পিক্সেল সিএমওএস এএফ এর সাথে আসে যা আপনাকে লাইভ ভিডিওগুলির শ্যুটিংয়ের সময় মনোযোগ কেন্দ্রীভূত করতে উপভোগ করতে দেয়। ঝাঁকুনির আলোর নীচে নিয়মিত ফোট শুটিং করার সময় ফ্লিকার সনাক্তকরণটি স্থির এক্সপোজার এবং রঙকে নিশ্চিত করে
নিকন ২৭ মিরর লেস রেইনভেটেড
তালিকার দ্বিতীয় শীর্ষস্থানে আছে আরেকটি জনপ্রিয় ক্যামেরা নিকন ২৭ মিরর ২০১৮ সালের হাই-এন্ড ক্যামেরা হিসাবে পুরষ্কার প্রাপ্ত, এটি কেবল একটি আয়নাবিহীন ক্যামেরা নয়। জীবনে দৃষ্টি আনয়ন, Nikon এর এই উন্নত ক্যামেরাটি  ফুল-ফ্রেমের লেন্স মাউন্ট এবং লাইটওয়েট মিররহীন নকশার সাথে আসে।
এটি নিকনের DSLR সিস্টেমের সাথে  45.7 এমপি চিত্র সেন্সর সহ ডিজাইন করা হয়েছে। সেন্সরটি মনিটর এবং প্রদর্শনের ভিউফাইন্ডারের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে স্যুইচ করে। বিনিময়যোগ্য লেন্সগুলির মধ্যে এটি একটি প্লাস পয়েন্ট।
গুণমান সম্পর্কে কথা বললে এটি 46.89 মিলিয়ন পিক্সেল এবং 45.7 কার্যকর পিক্সেল সরবরাহ করে। জেড মাউন্ট NIKKO লেন্সগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ, মাউন্ট অ্যাডাপ্টারের সাথে এফ মাউন্ট NIKKO লেন্সগুলি, এটি হাইফ্রিড ফেজ সনাক্তকরণ / কনট্রাস্ট AF সহ AF সহায়তায় অটোফোকাস সিস্টেমের সাহায্যে নিকনের দ্বারা ক্যামেরা পরিচালনা করা সহজ।
ফুজিফিল্ম এক্স-টি৩
আমাদের তালিকার  তৃতীয় স্থানটি দখল করে আধে ফুজিফিল্ম এক্স-টি৩। নতুন এক্স-টি 3 ফুজিফিল্ম এক্স-টি 2 এর মতো দেখতে, তবে উন্নত এবং উন্নত বৈশিষ্ট্যযুক্ত। উন্নত অটোফোকাস, ব্র্যান্ড নিউ সেন্সর এবং ভিডিও পারফরম্যান্স এটিকে তার নিজস্ব ধরণের একটি করে তোলে।
বাজারে সেরা ভিডিও / এখনও হাইব্রিডের ক্ষেত্রে এই ক্যামেরাটি দুর্দান্ত। ভিউফাইন্ডার, অটো-ফোকাস, মুভি রেকর্ডিং এবং আরও অনেকগুলি বৈশিষ্ট্য এর অভিনয় দিয়ে যে কাউকে স্তব্ধ করতে পারে। এর পাশাপাশি এটিতে এক্স ট্রান্স ™ * CMOS 4 এবং X-Processor 4, আবহাওয়া প্রতিরোধী কাঠামো এবং 4 কে / 60 পি 10-বিট রেকর্ডিং রয়েছে। চলচ্চিত্র রেকর্ডিং এবং ছবি ক্যাপচারের জন্য দুর্দান্ত জন্য 26.1 মিলিয়ন পিক্সেল।
প্যানাসোনিক এলএক্স-১০০ ১১

Panasonic LX100
Panasonic LX100
আপনি যদি স্পোর্টস শ্যুটারদের গতি, বাণিজ্যিক ফটোগ্রাফারদের জন্য ক্যামেরা খুজে থাকেন, তাহলে আপনার জন্য এই ক্যামেরাটি। রেজোলিউশন এবং আরও অনেক কিছুর মতো মারাত্মক বৈশিষ্ট্যযুক্ত একটি উজ্জ্বল এবং বহুল প্রতীক্ষিত কমপ্যাক্ট ক্যামেরাগুলির মধ্যে একটি। একটি বড় মাইক্রো ফোর / তৃতীয়াংশ সেন্সর বৈশিষ্ট্যযুক্ত, যা একটি 20 এমপি সেন্সর, এতে 24-75 মিমি f / 1.7-2.8 স্ট্যান্ডার্ড জুম লেন্স এবং 17 এমপি মাল্টি-পপুল্ট মাইক্রো ফোর-তৃতীয়াংশ সেন্সর এবং একটি 4 কে ভিডিও ক্যাপচার রয়েছে।
অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে 4k ভিডিও রেকর্ডিং, প্রায় 0.10 সেকেন্ডে উচ্চ-গতিযুক্ত এএফ, 1240 কে-ডট রেজোলিউশন সহ একটি 3.0-ইঞ্চি এলসিডি টাচ স্ক্রিন, ইউএসবি চার্জিং এবং ইন্টিগ্রেটেড ওয়াই-ফাই এবং ব্লুটুথ সংযোগ এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত রয়েছে।
ক্যানন ইওই ৬ডি ১১
Canon EOS 6D 11
Canon EOS 6D 11
তালিকার পাঁচ নাম্বার স্থানটি ধরে রেকেছে জনপ্রিয় ক্যামেরা ব্য্যান্ড এর আরেকটি ক্যামেরা।EOS 6D 11.
প্রতিকৃতি আলোকচিত্রী এবং শুটিং ল্যান্ডস্কেপ জন্য একটি নিখুঁত ক্যামেরা। পূর্ণ ফ্রেম সেন্সর 6.5 ফ্রেম / সেকেন্ডে ক্ষণিকের অভিব্যক্তি ক্যাপচার করে। এমনকি ল্যান্ডস্কেপগুলি শ্যুটিং করার সময়, 26. 2 এমপি সেন্সর স্বচ্ছতা এবং জীবনের মতো গভীরতার চিত্রগুলি ক্যাপচার করে। এটি অন্যতম বৃহৎ পেন্টাপ্রিজম ভিউফাইন্ডার ক্যামেরা হিসাবে চিহ্নিত হয়েছে যা আপনাকে একটি স্পষ্ট দৃষ্টিভঙ্গি প্রদান করে, আপনাকে আরও প্ররোচিতভাবে শ্যুট করতে সক্ষম করে।
Low Down Angel  থেকে মাঠের উপরের দিক থেকেও শুট করতে পারবেন, ঘোরানো এবং ভারি-অ্যাঙ্গেলস স্ক্রিনটি ফ্লিপ করা সহজ এবং দুর্দান্ত পারফরম্যান্স।

SHARE THIS

Author:

Previous Post
Next Post